পর্যটন মেলায় দর্শনার্থীদের উপচেপড়া ভিড়

October 5, 2018 5:54 pm
Print Friendly, PDF & Email

দেশে অষ্টমবারের মতো শুরু হয়েছে ইন্টারন্যাশনাল ট্যুরিজম ফেয়ার । রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া এ ফেয়ার চলবে শনিবার পর্যন্ত। বাংলাদেশ ফাউন্ডেশন ফর ট্যুরিজম ডেভলপমেন্ট, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ ইনবাউন্ড ট্যুর অপারেটরস এ্যাসোসিয়েশন ও বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল এ্যাসোসিয়েশনের সহযোগিতায় এ মেলার আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার  সকাল সাড়ে ১০টায় পার্লামেন্টারি স্ট্যান্ডিং কমিটি, মিনিস্ট্রি অফ সিভিল এ্যাভিয়েশন এ্যান্ড ট্যুরিজমের চেয়ারম্যান কর্নেল (অব.) ফারুক খান এ মেলার উদ্বোধন করেন।

আজ মেলার দ্বিতীয় দিন। আজ সকাল থেকেই মেলায় দর্শনার্থীদের ভিড় লক্ষ করা যায়। ছুটির দিন হওয়ায় প্রচুর দর্শক সমাগম দেখা যাচ্ছে মেলায়। মেলায় নানা বয়সের দর্শনার্থী এসেছেন। মেলায় অধিকাংশ দর্শনার্থীই বিভিন্ন ভ্রমণ প্যাকেজ সম্পর্কে জানতে এসেছেন। এবারের মেলায় বিভিন্ন দেশি-বিদেশি ট্রাভেল এজেন্সি তাদের ভ্রমণ প্যাকেজগুলোর উপড় ছাড় দিচ্ছে।

দেশ বিদেশের বিভিন্ন ট্যুরিজম ও হসপিটালিটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানসহ ট্যুরিজম বিশেষজ্ঞ ও ব্যক্তিরা এবারও মেলায় অংশ নিয়েছে। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহ তাদের পর্যটন বিষয়ক তথ্যবলী উপস্থাপনাসহ মেলা উপলক্ষে ভ্রমণ টিকিটে মূল্য ছাড় দিয়েছে।