ইন্দোনেশিয়ায় ড্রোন পাঠাবে তুরস্ক

November 7, 2018 10:17 am
Print Friendly, PDF & Email

ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত সামরিক মহড়ায় অংশ নিতে তুরস্কের চালকহীন বিমান প্রদর্শন করবে আঙ্কারা। এটি ইন্দোনেশিয়ায় ৭ নভেম্বর থেকে ১০ নভেম্বর প্রদর্শিত হবে।

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় সামরিক প্রতিরক্ষা মেলায় মানবহীন এ বিমান প্রদর্শিত হওয়ার কথা রয়েছে।

সোমবার তুর্কি বিমান নির্মাণকারী প্রতিষ্ঠান এক বিবৃতিতে জানান, ইন্দোনেশিয়ায় তিন দিনব্যাপী প্রতিরক্ষা মেলায় তাদের ড্রোন প্রদর্শিত হবে।

বিবৃতিতে বলা হয়, তুর্কি এসব অঞ্চলে তার কার্যক্রম শক্তিশালী করার জন্য আরও উন্নত পদক্ষেপ গ্রহণ করবে। এছাড়া ইন্দোনেশিয়াতে তার পণ্য প্রচারের জন্য মিত্র দেশেগুলোতে সম্পর্ক বৃদ্ধি করছে’।

তুরস্ক সরকার থাইল্যান্ড, তাইওয়ান, ফিলিপাইন, ব্রুনাই, সিঙ্গাপুর ও মালয়েশিয়াসহ এ অঞ্চলকে তার শক্তিশালী অবস্থানের জানান দিচ্ছে। খবর ইয়েনি সাফাক

একটি বড় ধরনের বাণিজ্যের জন্য তুরস্ক সরকার ইন্দোনেশিয়ার সামরিক মেলায় ড্রোন প্রদর্শন করছে, যা পরবর্তীতে দুদেশের মধ্যে বাণিজ্য সহযোগিতা বাড়াবে।

আঙ্কারা সামরিক শিল্পপ্রতিষ্ঠান সাধারণত চালকবিহীন বিমান, বিমান, হেলিকপ্টার, স্যাটেলাইট এবং অন্যান্য যুদ্ধাস্ত্র তৈরি করে থাকে।

এ প্রতিষ্ঠানটি ১৯৭৩ সালে জুন মাসে শিল্প ও প্রযুক্তি মন্ত্রণালয় তাদের দেশের জন্য বিদেশি নির্ভরতা কমাতে দেশে প্রতিরক্ষা শিল্প চালু করেছে।