লন্ডনে অফিশিয়াল শাওমি স্টোর চালু

November 20, 2018 10:13 am
Print Friendly, PDF & Email

কিছুদিন আগেই যুক্তরাজ্যের বাজারে প্রবেশ করেছে শাওমি।

এবার লন্ডনের ওয়েস্টফিল্ডে প্রথমবারের মতো একটি এমআই স্টোর চালু করেছে চীনের অ্যাপল খ্যাত প্রতিষ্ঠানটি। সেখানে হাতে গোনা কয়েকটি পণ্যই শুধু পাওয়া যাবে। যেমন পোকোফোন এফ১, এম আই ৮ প্রো, এমআই ৮, এমআই ৮ লাইট ও এন্ট্রি লেভেলের স্মার্টফোন রেডমি ৬এ। ফোন বাদেও পাওয়া যাবে এমআই ব্যান্ড ৩ ফিটনেস ট্র্যাকার ও এমআই ইলেক্ট্রনিক স্কুটার।

রোববার অফিশিয়াল স্টোর উদ্বোধনের একদিন আগে থেকে ইকমার্স জায়ান্ট অ্যামাজনেও পোকোফোন এফ১ বিক্রি শুরু করে শাওমি।

ফোনটির ৬ গিগাবাইট র‍্যাম ও ৬৪ গিগাবাইট স্টোরেজ সংস্করণের দাম ধরা হয়েছে ৩২৯ পাউন্ড (৩৪ হাজার ৮৭৪ টাকা)। ১২৮ গিগাবাইট স্টোরেজ সংস্করণের দাম নির্ধারণ করা হয়েছে ৩৪৯ পাউন্ড (৩৬ হাজার ৯৯৪ টাকা)।

এছাড়াও, তারা অ্যান্ড্রয়েড ওয়ান চালিত এমআই এ২ ও এমআই এ২ লাইট স্মার্টফোন বিক্রি শুরু করেছে। রেডমি সিরিজের মধ্যে তারা বিক্রি করছে, রেডমি নোট ৬ প্রো, রেডমি ৬, রেডমি ৬এ, রেডমি নোট ৫ ও রেডমি এস২।

এমআই স্টোরটি থেকে কেনাকাটা করা প্রথম তিন কাস্টমারদের জন্য থাকছে বিশেষ উপহার। প্রথম ৩০০ ক্রেতার জন্য স্পেশাল গুডি ব্যাগও উপহার দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

যুক্তরাজ্যের বাজারে প্রবেশের পাশাপাশি পশ্চিম ইউরোপেও নিজেদের অবস্থান শক্ত করার ব্যাপারে আশাবাদী শাওমি। গত বছর স্পেনের বাজারে প্রবেশের পর ফ্রান্স ও ইতালিতে ব্যবসা বাড়ানোর প্রতি মনোযোগ দিয়েছে তারা।

শাওমি খুব কম মুনাফা করে স্বল্প মূল্যে স্মার্টফোনসহ অন্যান্য পণ্য বিক্রি করে। চলতি বছরের শুরুর দিকে প্রতিষ্ঠানটি ঘোষণা দেয়, সর্বোচ্চ ৫ শতাংশ মুনাফা করবে।