চালকের আসনে শেখ হাসিনা

December 6, 2018 7:30 am
Print Friendly, PDF & Email

যিনি রাধেন তিনি চুলও বাঁধেন। এ সবই পারেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। শুধু কী তাই! শেখ হাসিনা দেশ চালাচ্ছেন বেশ দ্ক্ষতার সঙ্গে। তবে এ সবই পুরনো খবর, নতুন খবর হলো এবার পাইলটের আসনে বসেছেন তিনি।

বুধবার (৫ ডিসেম্বর) বাংলাদেশ বিমানের বহরে যুক্ত হয়েছে ড্রিমলাইনার ‘হংস বলাকা’র পাইলটের আসনে বসেন প্রধানমন্ত্রী। ২৭১ আসনের এ উড়োজাহাজটির নামকরণও করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই।

এদিন দুপুরে ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে ভিভিআইপি টার্মিনালের টারমাকে জাতীয় পতাকাবাহী বোয়িং ৭৮৭-৮ মডেলের উড়োজাহাজটি পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি পাইলটের আসনে বসে উপস্থিত সবার সঙ্গে খোশগল্পও করেন।

এর আগে প্রধানমন্ত্রী ভিভিআইপি টার্মিনালে পৌঁছানোর পর টারমার্কে দেশের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনায় মোনাজাত করা হয়। তারপর ফিতা কেটে ‘হংস বলাকা’র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের সিয়াটল থেকে টানা ১৫ ঘণ্টারও বেশি সময় ধরে উড়ে গত ১ ডিসেম্বর রাতে ঢাকা পৌঁছায় ‘হংস বলাকা’। আগামী ১০ ডিসেম্বর থেকে ঢাকা-লন্ডন রুটে সপ্তাহে ছয়টি, ঢাকা-দাম্মাম রুটে সপ্তাহে চারটি এবং ঢাকা-ব্যাংকক রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করবে ‘হংস বলাকা’।

এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল, এ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ফারুক খান এবং বিমানের ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।