জুভেন্টাসে রোনালদোর সঙ্গে জুটি বাঁধবেন এমবাপে!

December 15, 2018 11:32 am
Print Friendly, PDF & Email

চমক লাগার মতই খবর এটি। ১৫৭ মিলিয়নে ফ্রেঞ্চ ক্লাব মোনাকো থেকে পিএসজিতে পাড়ি জমিয়েছে দু বছরও হয়নি। কিন্তু এরই মধ্যে এমবাপের ক্লাব ছাড়া নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে।

সম্প্রতি জুভেন্টাস ক্লাব সভাপতি আন্দ্রেয়া আগনেল্লির একটি মন্তব্যে সেটি আরো চড়াও হয়েছে। আগামী বছরের জুনেই পিএসজি থেকে এমবাপেকে জুভেন্টাসে নিয়ে আসার চেষ্টা চালাচ্ছে তুরিনের বুড়িরা। সেক্ষেত্রে এমবাপে যোগ দিলে রোনালদো এবং এমবাপে জুটি দেখতে পারবে ফুটবল বিশ্ব।

ফ্রেঞ্চ দৈনিক এল ইকুইপেকে দেওয়া এক মন্তব্যে জুভেন্টাস ক্লাব সভাপতি আন্দ্রেয়া আগনেল্লি বলেন, ‘আমরা নতুন একজন ক্রিস্টিয়ানো রোনালদোকে খুঁজছি কিন্তু সে বয়সে খুবই তরুণ।’ ফ্রেঞ্চ দৈনিকটির আর বুঝতে বাকি রইল না যে, নতুন রোনালদো বলতে বর্তমান এমবাপেই বুঝায়।

তবে পিএসজি থেকে এমবাপেকে জুভেন্টাসে আনা সহজ কাজ হবে না। টুট্টোস্পোর্টসের মতে, একটি ফাঁদের আশ্রয় নিয়ে সেই সুযোগটি কাজে লাগাতে চায় জুভেন্টাস। ফাঁদটা হলো এরকম যে, শোনা যাচ্ছে পিএসজির দলবদলের বাজারে অতিরিক্ত অর্থ খরচের জন্য উয়েফার বিভিন্ন নিষেধাজ্ঞার কবলে পড়ে খেলোয়াড় বিক্রি করে দিতে বাধ্য হবে পিএসজি। সেই সুযোগেই এমবাপেকে দলে ভেড়াতে চায় জুভেন্টাস।

জুভেন্টাস খুব নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এমবাপের বর্তমান অবস্থা। ইতোমধ্যে আগনেল্লি এবং পারাতিচি বিশ্বকাপ জয়ী এই ফুটবলারকে কেনার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন।

তবে সবকিছুই নির্ভর করছে উয়েফার উপর। তারা যদি পিএসজিকে নিষেধাজ্ঞা দিয়েই ফেলে, তবেই কেবল জুভেন্টাস কিনতে পারবে এমবাপেকে। না হলে, এমবাপেকে কেনার উচ্চভিলাষী চিন্তাকে জলাঞ্জলি দিতে হবে ইতালিয়ান লিগের বর্তমান সময়ের সেরা এই দলটিকে।