বিমানের নতুন এমডি হচ্ছেন কে

July 14, 2019 12:57 am
Print Friendly, PDF & Email

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা কে হতে যাচ্ছেন এ নিয়ে কয়েক মাস ধরে চলছে নানা জল্পনা-কল্পনা। গত এপ্রিল মাসের শেষ সপ্তাহ থেকে বিমানের এমডি পদটি শূন্য হয়ে রয়েছে। ভারপ্রাপ্ত এমডি হিসেবে দায়িত্ব পালন করছেন ফ্লাইট অপারেশন পরিচালক ক্যাপ্টেন ফারকাত হাসান জামিল।

যদিও গত বৃহস্পতিবার তাকে ফ্লাইট অপারেশনের পদ থেকে সরিয়ে দেয়া হয়। এ অবস্থায় বিজ্ঞপ্তি দিয়ে নতুন এমডি নিয়োগে আবেদন নেয়া হয়। সেই মোতাবেক গতকাল শনিবার বিকেলে বলাকা ভবনে বিমান পরিচালনা পর্ষদের বৈঠকে দেশী-বিদেশী মিলিয়ে ১২ জন এমডি পদপ্রার্থীর সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।
বিমানের বলাকা ভবন সূত্রে জানা গেছে, বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত চলে এমডি নিয়োগের সাক্ষাৎপর্ব।

এর মধ্যে জার্মানি, কানাডা, লন্ডন, সুইজারল্যান্ড ও দুবাইয়ের আট নাগরিক স্কাইপির মাধ্যমে সাক্ষাৎকার দেন। এ ছাড়াও দেশীয় চারজন এমডি প্রার্থী সরাসরি বোর্ডের সামনে উপস্থিত হয়ে সাক্ষাৎকার দিয়েছেন। দেশী পদপ্রার্থীদের মধ্যে বিমান ছেড়ে কাতার এয়ারওয়েজে চাকরিরত ক্যাপ্টেন শাহ আলম রয়েছেন বলে জানা গেছে। রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের প্রধান তাহেরা খন্দকারের সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

তবে রাতে বলাকা ভবনের দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছেন, এমডি পদে নিয়োগ পেতে দেশী-বিদেশী যে ১২ জন প্রার্থী ইন্টারভিউ দিয়েছেন তাদের মধ্যে বিদেশী তিনজন বোর্ডের সুনজরে পড়েছেন। সম্ভবত তাদের মধ্য থেকে কেউ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হাল ধরার সম্ভাবনা রয়েছে। আবার বোর্ড সদস্যরা নতুন কোনো চিন্তাও করতে পারেন বলে ধারণা সূত্রটির।