হাথুরুর জায়গায় নতুন কোচ নিল শ্রীলঙ্কা

August 6, 2019 11:08 am
Print Friendly, PDF & Email

চাকরি হারাতে যাচ্ছেন, তা আগেই জানা শ্রীলঙ্কার কোচ চন্ডিকা হাথুরুসিংহের। যেকোনো সময় দায়িত্ব থেকে অব্যাহতি মিলবে জেনেই বাংলাদেশের বিপক্ষে সিরিজে লঙ্কানদের কোচিং করিয়েছেন তিনি। হয়তো আশায় ছিলেন সিরিজে দল ভালো করলে চাকরি বেঁচে যেতেও পারে।

কিন্তু তা হয়নি। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশকে খাবি খাইয়ে, হোয়াইটওয়াশ করেও ভাগ্য পরিবর্তন হলো না হাথুরুসিংহের। তাকে বাদ দিয়ে আসন্ন নিউজিল্যান্ড সিরিজের জন্য অন্তর্বর্তীকালীন কোচ দিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কার ড্রেসিংরুমে কোচের দায়িত্ব পালন করবেন দেশটির সাবেক কোচ এবং ক্রিকেট বোর্ডের বর্তমান নির্বাহী কর্মকর্তা জেরোমে জয়ারত্নে। এ সিরিজের পর পূর্ণ মেয়াদের কোচ নিয়োগের প্রক্রিয়া শুরু করবে শ্রীলঙ্কা।

তবে হাথুরুসিংহেকে বিদায় জানায়নি লঙ্কান ক্রিকেট বোর্ড। আপাতত তার সঙ্গে চুক্তি স্থগিত করার কথা বলা হয়েছে বোর্ডের পক্ষ থেকে। ক্রীড়া মন্ত্রী হারিন ফার্নান্দোর নির্দেশ মোতাবেক হাথুরুসিংহের সাফল্য-ব্যর্থতা পর্যালোচনা করেই সিদ্ধান্তে পৌঁছাবে তারা।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মোহান ডি সিলভা সংবাদ মাধ্যমে বলেন, ‘আজ (সোমবার) আমাদের সভা ছিলো বোর্ডে। আমরা হাথুরুসিংহের সঙ্গে চুক্তি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি। তার জায়গায় নিউজিল্যান্ড সিরিজে কোচের দায়িত্ব পালন করবেন জেরোমে জয়ারত্নে। হাথুরু কখনোই তার কাজের জন্য জবাবদিহি করতে রাজি নয়। তাই আমরা তার চুক্তি স্থগিত করেছি। আলোচনার পরে চূড়ান্ত সিদ্ধান্ত।’

মূলত এবারের বিশ্বকাপে শ্রীলঙ্কার হতাশাজনক পারফরম্যান্সের পর থেকেই চাকরি হারানোর শঙ্কায় পড়ে গিয়েছিলেন হাথুরু। সে ধারাবাহিকতায় এবার স্থগিত করা হলো তার চুক্তি। আগামী বছরের ডিসেম্বর পর্যন্ত লঙ্কান বোর্ডের সঙ্গে চুক্তি রয়েছে হাথুরুসিংহের।