ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করল ভারত

August 7, 2019 9:28 am
Print Friendly, PDF & Email
ওয়েষ্ট ইন্ডিজ সফরে প্রথম দুটি ম্যাচ জিতে আগেই টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিয়েছিল টিম ইন্ডিয়া। গতকাল মঙ্গলবার নিয়ম রক্ষার তৃতীয় ম্যাচে ক্যারিবীয়দের বিপক্ষে খেলতে নামে কোহলিরা।
এ ম্যাচেও ৭ উইকেটে জিতে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করল ভারত। দীপক চাহারের দুরন্ত বোলিংয়ের পাশাপাশি অধিনায়ক বিরাট কোহলির ৫৯ ও ঋষভ পান্থের অপরাজিত ৬৫ রানে সহজ জয় পায় টিম ইন্ডিয়া।গায়ানায় অনুষ্ঠিত এ ম্যাচে  টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। শুরুতেই দীপক চাহারের দুরন্ত বোলিংয়ের সৌজন্যে ওয়েস্ট ইন্ডিজের টপ অর্ডার ধসে যায়। ৩ ওভার বল করে ৪ রান দিয়ে ৩টি উইকেট তুলে নেন দীপক চাহার। সঙ্গে একটি মেডেন ওভারও করেন তিনি। এরপর অবশ্য কায়রন পোলার্ডের ৪৫ বলে ৫৮ এবং রভমান পাওয়েলের ২০ বলে অপরাজিত ৩২ রানের সৌজন্যে ৬ উইকেট হারিয়ে ১৪৬ রান তোলে উইন্ডিজ। অভিষেক ম্যাচে একটি উইকেট নেন রাহুল চাহার। ২টি উইকেট তুলে নেন নভদীপ সাইনি।

অপরদিকে ১৪৭ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে এদিনও ব্যর্থ হন শিখর ধাওয়ান। মাত্র ৩ রান করেন তিনি। আরেক ওপেনার লোকেশ রাহুল ভালো শুরু করেও ২০ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। এরপরে বিরাট কোহলি ও ঋষভ পন্থের পার্টনারশিপ ভারতকে জয়ের পথ দেখায়। তাদের দুজন মিলে ১০৬ রান করেন। কোহলি ৫৯ রান করে আউট হন। প্রথম দুটি টি-টোয়েন্টিতে রান না পেলেও এদিন ৪২ বলে ৬৫ রানে অপরাজিত থাকেন ঋষভ পন্থ। ৪টি চার ও ৪টি ছয়ে সাজানো তার ইনিংস। শেষ পর্যন্ত ৫ বল বাকি থাকতেই ৩ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় কোহলিরা।

ম্যাচের সেরা হয়েছেন দীপক চাহার। আর সিরিজ সেরা হয়েছেন ক্রুনাল পাণ্ডিয়া।