নেইমারকে কেনার অভিনয় করছে বার্সেলোনা!

August 19, 2019 11:58 am
Print Friendly, PDF & Email

‘সে কাদা’র মতো বিখ্যাত হয়ে ওঠেনি তবে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে এরই মাঝে বেশ নজরে পড়ছে নতুন একটি কথা, ‘ভিয়েনে।’ দুই মৌসুম আগে নেইমারের বার্সেলোনা ছেড়ে যাওয়ার গুঞ্জনের মুখে জেরার্ড পিকে নেইমারের ছবি দিয়ে বলেছিলেন, ‘সে কাদা’(থাকছে)। সে কথা ভুল প্রমাণ করে নেইমার ঠিকই গিয়েছিলেন পিএসজিতে।

দুই বছর পর সেই নেইমার আবার বার্সেলোনায় ফেরার ইচ্ছে প্রকাশ করেছেন। বার্সেলোনার সমর্থকেরাও মেসির রাজত্ব নেইমারের হাতে তুলে দেওয়ার আশায় বসে আছেন। লা লিগায় বার্সেলোনার প্রথম ম্যাচে গ্যালারিতে শোনা গেছে নেইমারের নামে স্লোগান। সামাজিক যোগাযোগ মাধ্যমেও তাই চাউর হয়েছে নতুন কথা, ‘ভিয়েনে নেইমার’ (নেইমার ফিরছে)। বার্সার সমর্থকদের জন্য চিন্তার বিষয়, দুই বছর আগের মতোই সে কথা ভুল হতে বসেছে।

দলবদলের মৌসুমজুড়ে শোনা গেছে নেইমারকে আনতে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে বার্সেলোনা। কখনো ফিলিপে কুতিনহো, কখনো দেম্বেলে অথবা রাকিতিচদের সঙ্গে অদলবদলের কথা শোনানো হয়েছে। গত সপ্তাহে নেইমারের দল বদলের ব্যাপারে পিএসজির সঙ্গেও বৈঠক করেছে বার্সেলোনা। কিন্তু লে প্যারিসিয়েনের দাবি, এসবই নাটক। বার্সেলোনা আসলে কখনোই এমন কোনো প্রস্তাব দেয়নি যাতে পিএসজির রাজি হওয়ার সম্ভাবনা আছে। তারা দলবদলের এমন অবাস্তব সব প্রস্তাব দিচ্ছে যেন প্যারিসের ক্লাবটি কোনোভাবেই রাজি না হয়! আর পেছনে আছেন মেসি।

লিওনেল মেসির উত্তরসূরি হিসেবে নেইমারকে নিয়ে এসেছিল বার্সেলোনা। কিন্তু ২০১৭ সালে মেসির ছায়া থেকে সরে নিজেই সেরা হওয়ার আশায় ক্লাব ছেড়েছেন নেইমার। এতেও অবশ্য দুজনের সম্পর্কে কোনো ফাটল দেখা দেয়নি। এখনো মেসি নেইমারকে বার্সেলোনায় দেখতে চান। এ মৌসুমে নেইমার যখন আবার বার্সার ফিরে যাওয়ার ইচ্ছে জানিয়েছেন, তখন থেকেই মেসিও এই দলবদলের জন্য চাপ দিচ্ছেন বার্সেলোনাকে। বার্সেলোনা তাই পিএসজির সঙ্গে কথা বলে নেইমারকে দলে আনার চেষ্টার নাটক চালিয়ে যাচ্ছে, যেন মেসি খুশি থাকেন। কিন্তু ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে দলে টানার জন্য তাদের চেষ্টায় তেমন আগ্রহ দেখা যাচ্ছে না।

এত দিন শোনা যাচ্ছিল ফিলিপে কুতিনহোর সঙ্গে কিছু অর্থ যোগ করে দলবদল হবে নেইমারের। কিন্তু কুতিনহো ধারে বায়ার্ন মিউনিখে যোগ দেওয়ার জন্য এরই মাঝে বার্সেলোনা ছেড়ে গেছেন। ফলে বার্সেলোনাকে এখন দলবদলের সমীকরণে ওউসমানে দেম্বেলে, নেলসন সেমেদো ও ইভান রাকিতিচকে টানা হবে। অথবা এক মৌসুমের জন্য ধারেও আনার চেষ্টা করার কথা বার্সেলোনার। এক মৌসুম পর পারচেজ অপশন (২২০ মিলিয়নের বেশি) দেওয়ার কথাও শোনা গিয়েছিল।

লে প্যারিসিয়েনের প্রতিবেদনের পর অবশ্য এ সব সমীকরণই গুরুত্ব হারাচ্ছে। কেনার ইচ্ছে না থাকলে শুধু শুধু জটিল সব সমীকরণের কথা কে ভাবতে যায়!