ফ্রিতে বিমান ভ্রমণের সুযোগ!

August 20, 2019 10:34 am
Print Friendly, PDF & Email
বিমানে চড়া অনেকেরই শখ। তবে এই শখ পূরণ করতে হলে গুণতে হয় প্রচুর টাকা। কেননা বিমানের ভাড়া তো যেন তেনো টাকা নয়। তবে এই সুযোগ যদি ফ্রি পাওয়া যায় নিশ্চয় একটু অবাক হওয়ার মত বিষয়। তবে সত্যি কোনো অবাক করা কথা নয়। ফ্রিতে বিমানে চড়ার সুযোগ দিচ্ছে আমেরিকান বাজেট এয়ারলাইনস। মূলত গ্রিন উইকের প্রচারণার অংশহিসেবে সুযোগটি দিচ্ছে এয়ারলাইনসটি।
তবে এক্ষেত্রে অবশ্যয় শর্ত প্রযোয্য রয়েছে। এই সুযোগ পেতে হলে আপনার নামের শেষ অংশে ‘গ্রিন’ থাকতে হবে। এই সুযোগ পাওয়া যাবে ফ্রন্টিয়ার এয়ারলাইনসের ফ্লাইটে। কোনো ভাড়া ছাড়াই চড়া যাবে এই বিমানে। পাসপোর্টে নামের অংশে ‘গ্রিন’ থাকা ব্যক্তিরা সুযোগটি উপভোগ করতে পারবেন।
যা করতে হবে: এ জন্য ফ্লাইফ্রন্টিয়ার ডটকমে গিয়ে ফ্লাইট বুকিং দিতে হবে। আগামী ১৩ আগস্ট রওনা দিয়ে ২০ আগস্টের মধ্যে যে কোনো দিন ফিরতি ফ্লাইট ধরা চাই। বুকিংয়ে ক্রেডিট কার্ডের মাধ্যমে টাকা দিতে হলেও ১৫ সেপ্টেম্বরের মধ্যে প্রত্যেক যাত্রীকে সর্বোচ্চ ৪০০ মার্কিন ডলার পর্যন্ত ফেরত দেবে প্রতিষ্ঠানটি।
স্বামী, স্ত্রী, সন্তান, মা-বাবা, ভাই-বোনসহ সবাই বিনামূল্যে ভ্রমণ করতে পারবেন ফ্লাইটে। তবে সবার নামে ‘গ্রিন’ শব্দটি থাকতে হবে।
পরিবেশবান্ধব উদ্যোগটিকে ফ্রন্টিয়ার এয়ারলাইনস বলছে ‘আমেরিকার সবুজতম ফ্লাইট’।
তাদের মুখপাত্র জ্যাক ক্রেমার জানায়, গ্রাহকদের ইতিবাচক সাড়া পাওয়া যাচ্ছে। সবার সঙ্গে সবুজ পৃথিবীর বার্তা ভাগাভাগি করতে পেরে আমরা আনন্দিত।
যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের ডেনভারে ফ্রন্টিয়ার এয়ারলাইনসের প্রধান কার্যালয়। যুক্তরাষ্ট্রে বৃহত্তম বাণিজ্যিক বিমান সংস্থাগুলোর মধ্যে এর অবস্থান অষ্টম। ছয়টি আন্তর্জাতিক রুটসহ ১০০টিরও বেশি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করে এটি। এতে তিন হাজারেরও বেশি কর্মী দায়িত্ব পালন করছে