দিল্লিতে অ্যালায়েন্স বিমানের জরুরি অবতরণ

August 20, 2019 1:25 pm
Print Friendly, PDF & Email

বিমান ওড়ার কয়েক মিনিটের মধ্যেই বিমানকর্মীরা বুঝতে পারেন ল্যান্ডিং গিয়ারে কিছু সমস্যা হচ্ছে। সঙ্গে সঙ্গে ফের দিল্লি এয়ারপোর্টেই জরুরি অবতরণ করতে হলো আল্যায়েন্স এয়ারলাইন্সের একটি বিমানকে। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে যাত্রীদের মধ্যে।

ঘটনাটি ঘটেছে সোমবার রাত ৮টা ১৩ নাগাদ। ৫৯ জন যাত্রী নিয়ে দিল্লি বিমানবন্দর থেকে জয়পুর যাচ্ছিল অ্যালায়েন্স এয়ারলাইন্সের এই বিমান। দিল্লি থেকে জয়পুর যেতে সময় লাগে এক ঘণ্টা পাঁচ মিনিট। বিমানসংস্থার তরফে জানানো হয়েছে, ওড়ার ১২ মিনিট পর কর্মীরা বুঝতে পারেন বিমানের ল্যান্ডিং গিয়ারে সমস্যা হচ্ছে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় পাইলটকে। পাইলট যোগাযোগ করেন এয়ার ট্রাফিক অপারেশনস কন্ট্রোল সেন্টারে। সঙ্গে সঙ্গে বিমানকে ফের দিল্লি বিমানবন্দরেই জরুরি অবতরণ করার নির্দেশ দেওয়া হয়।

বিমানবন্দরে জরুরি ব্যবস্থা জারি করা হয়। তৈরি রাখা হয় দমকল ও অ্যাম্বুলেন্সকেও। কিন্তু ঠিকভাবেই অবতরণ করে বিমান বলেই জানিয়েছে বিমানসংস্থা। জানানো হয়েছে, ৫৯ জন যাত্রীই সুরক্ষিত আছেন। তবে এই ঘটনায় আতঙ্ক ছড়ায় তাঁদের মধ্যে। এই ঘটনার ভিডিয়ো করে কেউ সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করে দেন। সেখানে দেখা যাচ্ছে, বিমান অবতরণের পরেই সেখানে যাচ্ছে দমকল। কিন্তু যাত্রীরা এতটাই ভয় পেয়ে গিয়েছেন, যে তাঁরা ঝাঁপ মেরে নীচে নামার চেষ্টা করছেন।

পরে এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়, বিমানের সামনের দিকের ল্যান্ডিং গিয়ারে সমস্যা হওয়ায় জরুরি অবতরণ করানো হয় বিমানকে। যাত্রীদের কিছুক্ষণ পরে অন্য বিমানে জয়পুর নিয়ে যাওয়া হয়েছে।