তিন রুটে ফ্লাইট বাড়ালো ইউএস বাংলা

December 3, 2019 8:25 am
Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক

যাত্রীসাধারণের চাহিদাকে প্রাধান্য দিয়ে শীত মৌসুমে অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করছে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনস। প্রতিদিন ঢাকা থেকে সৈয়দপুরে চারটি, রাজশাহীতে দুইটি ও বরিশাল রুটে একটি ফ্লাইট পরিচালনা করছে সংস্থাটি।

শীত মৌসুম শুরুর আগে সৈয়দপুরে তিনটি, রাজশাহীতে একটি ফ্লাইট পরিচালনা করত ইউএস বাংলা। এই দুই রুটে একটি করে ফ্লাইট বাড়ানোসহ বরিশালে এখন থেকে প্রতিদিন একটি ফ্লাইট চলবে বলে জানিয়েছেন ইউএস বাংলা এয়ারলাইনসের জেনারেল ম্যানেজার (জনসংযোগ) মো. কামরুল ইসলাম।

প্রতিদিন সকাল ৯টা ৫০ মিনিট, দুপুর ১২ টা, বেলা ৩টা ৪৫ মিনিট ও বিকেল ৫টা ১৫ মিনিটে ঢাকা থেকে সৈয়দপুর যাচ্ছে ফ্লাইট। সৈয়দপুর থেকে ঢাকায় প্রতিদিন বেলা ১১টা ১৫ মিনিট, বেলা ১টা ২৫ মিনিট, বিকেল ৫টা ১০ মিনিট ও সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।

প্রতিদিন সকাল ৯টা ১৫ মিনিট ও বেলা ৩টা ১৫ মিনিটে ঢাকা থেকে রাজশাহী এবং রাজশাহী থেকে ঢাকায় প্রতিদিন সকাল ১০টা ৩৫ মিনিট ও বিকেল ৪টা ৩৫ মিনিটে ফ্লাইট চলাচল করছে। এ ছাড়া প্রতিদিন ঢাকা থেকে বরিশাল বেলা ৩টায় এবং বিকেল ৪টা ৫ মিনিটে বরিশাল থেকে ঢাকায় ইউএস-বাংলার ফ্লাইট পরিচালিত হয়।

নতুন সংযোজিত হওয়া এটিআর ৭২-৬০০ এবং ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-সৈয়দপুর-ঢাকা, ঢাকা-রাজশাহী-ঢাকা, ঢাকা-বরিশাল-ঢাকা রুটে ফ্লাইট পরিচালিত হচ্ছে। সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ ন্যূনতম ২৬৯৯ টাকা তিনটি রুটের ওয়ানওয়ের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে।

বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে মোট ১১টি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে চারটি বোয়িং ৭৩৭-৮০০, চারটি এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট।

সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল ছাড়াও বর্তমানে অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট ও যশোর রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

এ ছাড়া ইউএস-বাংলা আন্তর্জাতিক রুট ঢাকা থেকে কলকাতা, চেন্নাই, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, গুয়াংজু, মাসকাট, দোহা এবং চট্টগ্রাম থেকে কলকাতা, চেন্নাই, দোহা ও মাসকাট রুটে ফ্লাইট চলাচল করছে।