একদিন পর যাত্রী ছাড়াই ঢাকায় ফিরল বিমান

December 4, 2019 7:57 am
Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক

যান্ত্রিক ত্রুটির কারণে সৈয়দপুর বিমানবন্দরে আসার পর বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট বাতিল করা হয়েছে। এয়ারক্রাফটটি একদিন পর যাত্রী ছাড়াই ঢাকায় ফেরত পাঠানো হয়েছে।

সোমবার সন্ধ্যায় ঢাকা থেকে সৈয়দপুরে এসে ত্রুটি ধরা পড়ায় বিজি-৪৯৪ উড়োজাহাজের ফিরতি ফ্লাইট বাতিল করা হয়। এতে ঢাকাগামী ১১ জন যাত্রী ভোগান্তিতে পড়েন।

সৈয়দপুর বিমানবন্দর সূত্রে জানা যায়, সোমবার সন্ধ্যা ৫টা ২৫ মিনিটে ঢাকা থেকে বিমানের ফ্লাইটটি সৈয়দপুরে পৌঁছে। ২৫ মিনিট বিরতির পর সেটি ৫টা ৫০ মিনিটে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু চেকিংয়ের সময় ইঞ্জিনে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় দীর্ঘ সময় ধরে ত্রুটি সারানোর চেষ্টা করা হয়। কিন্তু তাতে সফল না হওয়ায় শেষে ফ্লাইটটি বাতিল ঘোষণা করা হয়। প্রায় এক ঘণ্টা অপেক্ষার পর ফ্লাইট বাতিলের ঘোষণায় ঢাকা যাওয়ার জন্য বিমানবন্দরে আসা ১১ জন যাত্রী ভোগান্তিতে পড়েন।

বাধ্য হয়ে তাদের অনেকে ফিরে গেলেও কয়েকজন আবাসিক হোটেলে অবস্থান করেন। জরুরি ভিত্তিতে ট্রেনের টিকিট অতিরিক্ত দামে কিনে কেউ কেউ ঢাকায় ফিরেন।

সৈয়দপুর বিমানবন্দর ম্যানেজার সুশান্ত দত্ত জানান, বিমানের ৪৯৪নং ফ্লাইটটি ঢাকা থেকে সৈয়দপুরে আসার পর ফেরার জন্য প্রস্তুতি নেওয়ার সময় কোনোভাবেই স্ট্রার্ট নিচ্ছিল না। এমতাবস্থায় প্রায় এক ঘণ্টা চেষ্টা চালানো হয়। কিন্তু কোনভাবেই ত্রুটি শনাক্ত করা সম্ভব হয়নি। ফলে উড়োজাহাজটি সৈয়দপুর বিমানবন্দরেই সারা রাত অবস্থান করে। বিষয়টি ঢাকায় জানানো হয়। সেখান থেকে মঙ্গলবার সকালে নিয়মিত ফ্লাইটে ঢাকা থেকে ইঞ্জিনিয়ার আসার পর দীর্ঘ সময় চেষ্টা চালিয়ে কোনো রকম ত্রুটি সারিয়ে তুলেছেন। তবে এক্ষেত্রে আরও অধিকতর চেকিং প্রয়োজন রয়েছে। সে কারণে যাত্রী ছাড়াই উড়োজাহাজটিকে ঢাকায় ফেরত পাঠানো হয়েছে।

অনাকাক্সিক্ষত যান্ত্রিক ত্রুটির কারণে ফ্লাইট বাতিল হওয়ায় যাত্রীদের ভোগান্তির কারণে তিনি দুঃখ প্রকাশ করে বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য অনুরোধ জানিয়েছেন।