রোনালদোর ‘প্রথম’ হ্যাটট্রিক

January 7, 2020 9:18 am
Print Friendly, PDF & Email

সিরি ‘এ’ তে হ্যাটট্রিক করেছেন রোনালদো। ছবি: এএফপি২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমান ক্রিস্টিয়ানো রোনালদো। তবে জুভেন্টাসের জার্সিতে ইতালিয়ান লিগ সিরি ‘এ’ তে আজই প্রথম হ্যাটট্রিক পেলেন পর্তুগিজ তারকা। ৩৩ (৪৯ থেকে ৮২) মিনিটের মধ্যবর্তী সময়ে ছুঁয়েছেন ম্যাজিক সংখ্যাটি।

ইতালিয়ান লিগের প্রথম হ্যাটট্রিকটি রোনালদোর ক্যারিয়ারের ৫৬ তম। এই হ্যাটট্রিকের কল্যাণে ক্যালিয়ারিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে জুভেন্টাস। এই জয়ে ১৮ ম্যাচে ১৪ জয় ও তিন ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রোনালদোর দল।

জুভেন্টাসে যোগ দেওয়ার বছর দেড়েকেও একটা অপেক্ষা যেন ঘুচছিলই না রোনালদোর! চ্যাম্পিয়নস লিগে একটা হ্যাটট্রিক করেছেন গত মৌসুমে, কিন্তু ইতালিয়ান লিগে ছিল না কোনো হ্যাটট্রিক। অপেক্ষাটা আজ ফুরোল।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে দেখা দিলেন চেনা রোনালদো। ৪৯ মিনিটে প্রথম গোলটি সৌভাগ্যপ্রসূত, ক্যালিয়ারির এক ডিফেন্ডারের ভুল পাস ধরে। ৬৭ মিনিটে পরের গোলটি পেনাল্টিতে। ৮১ মিনিটে গঞ্জালো হিগুয়েইন গোল করার পরের মিনিটে হলো রোনালদোর হ্যাটট্রিক। আজকের ৩ গোল দিয়ে লিগের শেষ পাঁচ ম্যাচে ৮ গোল করেছেন রোনালদো। আর লিগে সব মিলিয়ে লিগে ১৩ গোল।