করোনা নিয়ে পালিয়ে বিমানে ওঠার পরই পাকড়াও

March 16, 2020 9:31 am
Print Friendly, PDF & Email

এশিয়ানমেইল ডেস্ক

পুরো বিশ্ব এখন করোনা আতঙ্কে ভুগছে। আর শরীরে সেই রোগ নিয়েই কোচি বিমানবন্দর থেকে রবিবার দুবাইগামী বিমানে চড়ে বসেছিলেন এক ব্রিটিশ নাগরিক। কিন্তু উড়ে যাওয়ার কিছু ক্ষণ আগেই তাঁর হদিশ পেয়ে যান বিমান বন্দরের কর্মকর্তারা। শেষ পর্যন্ত ওই ব্রিটিশ নাগরিক-সহ বিমানের মোট ২৭০ জন যাত্রীকেই হাসপাতালে পাঠানো হয়েছে।

কোচি বিমান বন্দর সূত্রে ভারতীয় সংবাদমাধ্যম জানায়, ওই ব্রিটিশ নাগরিক ও তাঁর ১৮ জন সঙ্গী ছুটি কাটাতে এসেছিলেন কেরালার হিল স্টেশন মুন্নারে। তারা হোটেলে উঠেছিলেন। সেখানে গোটা দলটিকেই কোয়ারান্টাইন অবস্থায় রাখা হয়। কিন্তু সেই অবস্থা থেকে চুপিসাড়ে বেরিয়ে পড়েন তিনি। হোটেল কর্তৃপক্ষকে কিছু না জানিয়েই বিমান বন্দরে পৌঁছে যান ওই ব্রিটিশ নাগরিক। লক্ষ্য ছিল, এমিরেটসের দুবাই-গামী বিমানে চড়ে বসা।

কিন্তু শেষ পর্যন্ত ধরা পড়ে যান ওই ব্রিটিশ নাগরিক। বিমান বন্দর সূত্রে খবর, সেখানে পরীক্ষায় ওই ব্রিটিশ নাগরিকের শরীরে করোনাভাইরাস মেলে। আর তাতে নড়েচড়ে বসেন বিমান বন্দরের স্বাস্থ্য আধিকারিকরা। বিমান বন্দরের এক আধিকারিকের কথায়, প্রথমে স্থির হয়েছিল, ১৯ জন বিদেশি পর্যটকের ওই দলটিকেই বিমান থেকে নামানো হবে। তার পরে স্থির হয়, বিমানের ২৭০ জন যাত্রীর সকলকেই নামিয়ে হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হবে।

এখনও পর্যন্ত কেরালায় ২২ জন করোনা আক্রান্তের খবর রয়েছে। গত মাসে ওই রাজ্যের করোনা আক্রান্ত প্রথম তিন জন রোগী সুস্থও হয়ে যান। তবে এ দিনের ঘটনায় নতুন করে করোনা-আতঙ্ক ছড়িয়ে পড়েছে।