আপনি করোনায় আক্রান্ত কিনা জানাবে ফেসবুক

March 22, 2020 3:57 pm
Print Friendly, PDF & Email

এশিয়ানমেইল ডেস্ক

ফেসবুক মেসেঞ্জারে কিছু প্রশ্নের সঠিক উত্তর দিলেই শনাক্ত হবে আপনি করোনাভাইরাসে আক্রান্ত কিনা? এছড়া করোনাভাইরাস সম্পর্কিত বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্যও জানাবে তারা। করোনাভাইরাস সম্পর্কে জনসচেতনতা বাড়াতে দেশের প্রথম ডিজিটাল বিজ্ঞাপনী সংস্থা ও আইটি প্রতিষ্ঠান অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেড একটি ফেসবুক পেজের মাধ্যমে এ সেবা চালু করেছে।

‘Know Corona Bot’ নামের এই ফেসবুক পেজের মেসেঞ্জারের ইনবক্সে গিয়ে Get Started বাটনে ক্লিক করলেই সেবাটি চালু হবে। এরপর আপনি করোনাভাইরাস সম্পর্কিত তথ্য জানতে পারবেন এবং কিছু প্রশ্নের সঠিক উত্তর দিলে বুঝতে পারবেন আপনি এ ভাইরাসে আক্রান্ত কিনা? রোববার সংস্থাটি এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রযুক্তিগত উদ্ভাবনের সাহায্যে সামাজিক প্রতিবন্ধকতা দূর করতে যাত্রা শুরু করেছিলো অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেড। এরই ধারাবাহিকতায় দেশের চলমান প্রতিকূল পরিস্থিতিতে করোনাভাইরাস সম্পর্কে জনসচেতনা বাড়াতে তাদের এই প্রয়াস।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিভিন্ন তথ্য আদান-প্রদান চলছে। এরই মাঝে করোনাভাইরাস সম্পর্কে বেশ কিছু ভুল তথ্য ও গুজব ছড়িয়ে গেছে, যা অনেক ক্ষেত্রেই বিভ্রান্তির সৃষ্টি করছে। ‘Know Corona Bot’ ফেসবুক পেজটি আন্তর্জাতিক স্বাস্থ্য সংস্থা দ্বারা পরীক্ষিত তথ্য ও উপাত্ত সন্নিবেশন করা হয়েছে। এখানে আপনি করোনা ভাইরাস সম্পর্কে যাবতীয় তথ্য জানতে পারবেন। সেই সাথে ‘করোনা টেস্ট’ এ কিছু প্রশ্নের উত্তর দিয়ে আপনার শরীরে করোনাভাইরাস থাকার সম্ভাব্যতা যাচাই করতে পারবেন।

যেকোনো ব্যবসায়িক কিংবা অলাভজনক প্রতিষ্ঠান অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেডের সৌজন্যে তাদের অফিসিয়াল ফেসবুক পেজে বিনামূল্যে এই সেবা সংযুক্ত করতে পারবেন। এ বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করুন mail@analyzenbd.com।