বিশেষ ফ্লাইটে কানাডা থেকে ফিরছেন ১৯৫ বাংলাদেশি

May 21, 2020 4:10 pm
Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের প্রকোপের মধ্যে দেশে ফিরছেন কানাডায় আটকে পড়া ১৯৫ বাংলাদেশি।

দেশটির অটোয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশি নাগরিকদের নিয়ে কাতার এয়ার ওয়েজের একটি বিশেষ ফ্লাইট (ফ্লাইট নম্বর কিউআর৩৩৯০ বুধবার (২০ মে) দিবাগত রাতে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছে। ফ্লাইটটি দোহাতে যাত্রাবিরতি শেষে শুক্রবার (২২ মে) ভোরে দেশের শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় অটোয়াস্থ বাংলাদেশ হাইকমিশন ও টরেন্টোর বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের সহযোগিতায় বাংলাদেশিদের প্রত্যাবাসন করা হয়েছে বলে হাইকমিশন জানিয়েছে।

কানাডায় বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমান প্রবাসী বাংলাদেশি ও বাংলাদেশি ছাত্রছাত্রীদের টরেন্টো বিমানবন্দরে বিদায় জানান। এ সময় টরেন্টোতে বাংলাদেশের কনসাল জেনারেল নাঈম উদ্দিন আহমেদও সেখানে উপস্থিত ছিলেন।

হাইকমিশনার কোভিড-১৯ এর কারণে বিদেশে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের স্বদেশ প্রত্যাবর্তনের জন্য সরকারের যে চলমান কার্যক্রম তারই ধারাবাহিকতায় কানাডা থেকে এ বিশেষ ফ্লাইটের আয়োজন করা হয় বলে জানান।

এ সময় যাত্রীরা স্বজনদের সঙ্গে দেশে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারবে বলে সন্তোষ প্রকাশ করেন। কানাডায় বসবাসরত প্রবাসী বাংলাদেশি নাগরিক ও ছাত্রছাত্রীরা হাইকমিশনের এ উদ্যোগকে সাধুবাদ জানান।