স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করল সাদাকাহ ফাউন্ডেশন ইউএসএ

June 22, 2020 1:28 am
Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক : বিভিন্ন শ্রেনীর পেশার মানুষের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জামাদি বিতরণ করেছে সাদাকাহ ফাউন্ডেশন ইউএসএ।

রাজধানী ঢাকার মোহাম্মদপুর এলাকায় বিভিন্ন মসজিদ ও পাড়া মহল্লায় এসব সরঞ্জামাদি বিতরণ করা হয়। মার্কিনযুক্ত রাস্ট্র ভিত্তিক এ সাহায্য সংস্থার প্রতিনিধি হিসেবে ইসলামি আলোচক ও মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা গাজী সানাউল্লাহ রাহমানী বিতরণ কার্যক্রম পরিচালনা করেন। স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হিসেবে বিতরণ করা প্যাকেটে উন্নত মানের বেশ কিছু মাস্ক, হ্যান্ডগ্লোভস, হ্যান্ড স্যানিটাইজার।

গাজী সানাউল্লাহ রাহমানী বিতরণ শেষে  গণমাধ্যমকে বলেন, মহামারী করোনার এই দুর্যোগে বিভিন্ন মসজিদে যখন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দেয়া শেষে পাড়া মহল্লায় বিতরণ করা হচ্ছিল তখন অনেকেই এই সুরক্ষা সামগ্রী পেয়ে শোকর করছিলেন। কথা হয় রিকশাচালক সোবহানের সঙ্গে, তিনি জানান গত একমাস ধরে সে একটি মাস্ক ব্যবহার করছেন। কারণ ভাল মানের একটি মাস্কের দাম অনেক বেশি, যা তিনি কিনতে পারেন না। আর গ্লোভস বা হ্যান্ড স্যানিটাইজার তো কেনার সাহসই করেননি সোবহান। শুধু মোহাম্মদপুরের এই সোবহান না, গলি’র দারোয়ান রফিক মৃধা জানান, বয়স হয়েছে মনে রাখতে পারেন না অনেক কিছু , গত ৭ দিন আগে তার মাস্কটি হারিয়ে যাওয়ার পরে আর কিনতে পারেন নি। তবে সাদাকাহ ফাউন্ডেশন থেকে দেয়া মাস্ক স্যানিটাইজার আর হ্যান্ডগ্লোভস তার পরিবারের জন্য অনেক উপকার আসবে। রফিক মৃধা বলেন, এই সংস্থার লোকজনকে দেখি নাই, তবে তারা যে উপকার করল, তা আমাদের মত গরিবের জন্য অনেক কিছু। সাদাকাহ ফাউন্ডেশনের এধরনের কাজ আরো বেশি বেশি করার জন্য অনুরোধ করেছেন মোহাম্মদপুরের আরেক বাসিন্দা ফেরদৌস মুস্তাহিদ। তিনি বলেছেন, বিভিন্ন এলাকায় একসময় খাদ্য সামগ্রী বিতরণ করা হলেও এখন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী অনেক বেশি প্রয়োজন, যে কাজটি তৃনমূল পর্যায়ে শুরু করেছে সাদাকাহ ফাউন্ডেশন ইউএসএ। এজন্য সংস্থাটিকে ধন্যবাদ জানান মুস্তাহিদ।

স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম ধারাবাহিক ভাবে আরো বিভিন্ন এলাকায় করা হবে বলেও জানান সাদাকাহ ফাউন্ডেশন ইউএসএ ঢাকার কর্মকর্তারা।